fbpx

ডাক বিভাগের ডিজিটাল লেনদেন

 

বাংলাদেশের শীর্ষস্থানীয় ইন্টারনেট সেবা প্রদানকারী (আইএসপি)-এর প্রতিষ্ঠান  Amber IT এবং Triangle-এর ইন্টারনেটের বিল পেমেন্ট করতে পারবেন ‘নগদ’ একাউন্ট থেকে। যেকোন জায়গা থেকে ’নগদ বিল পে’ অপশন থেকে আপনার ইন্টারনেটের বিল দিন যখন খুশি তখন আর উপভোগ করুন ৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক!

‘নগদ বিল পে’ অপশন থেকে ইন্টারনেটের বিল দিতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

অ্যাপ-এর মাধ্যমে:

  • ‘নগদ’ অ্যাপে লগ ইন করুন
  • বিল পে আইকন ট্যাপ করুন
  • যে প্রতিষ্ঠানের বিল দেবেন সেটি সিলেক্ট করুন
  • কাস্টমার আইডি দিন
  • টাকার পরিমাণ টাইপ করুন
  • পিন টাইপ করুন
  • ট্যাপ করে ধরে রাখুন
  • পেমেন্ট শেষে কনফার্মেশন এসএমএস পাবেন

ইউএসএসডি-এর মাধ্যমে :

  • *১৬৭# ডায়াল করুন
  • মেন্যু থেকে ৫ চেপে ‘বিল পে’ সিলেক্ট করুন
  • মেন্যু থেকে ১ চেপে ইন্টারনেট সিলেক্ট করুন
  • যে প্রতিষ্ঠানের বিল দেবেন মেন্যু থেকে সিলেক্ট করুন
  • কাস্টমার আইডি লিখুন
  • টাকার পরিমাণ টাইপ করুন
  • পিন টাইপ করুন
  • পেমেন্ট শেষে কনফার্মেশন এসএমএস পাবেন

দেশের এই পরিস্থিতিতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলুন, সুস্থ থাকুন। ‘নগদ’-এর সাথেই থাকুন।

আইএসপি ক্যাশ ব্যাক ক্যাম্পেইনের শর্তাবলীঃ

  • এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করতে হলে  আম্বার আইটি, এবং ট্রাইঅ্যাঙ্গেল নেটওয়ার্ক এর গ্রাহকগণকে তাদের নিজস্ব ‘নগদ’ অ্যাকাউন্ট এর মাধ্যমে ক্যাম্পেইন চলাকালীন সময়ে যে কোন মাসে প্রথম বার ইন্টারনেটের বিল পরিশোধ করতে হবে।
  • গ্রাহকগণ শুধুমাত্র নগদ অ্যাপ এবং ইউএসএসডি এর মাধ্যমে বিল পে ফিচার এর মাধ্যমে আম্বার আইটি, এবং ট্রাইঅ্যাঙ্গেল নেটওয়ার্ক এর ইন্টারনেট বিল পরিশোধ করতে পারবেন।
  • আম্বার আইটি, এবং ট্রাইঅ্যাঙ্গেল নেটওয়ার্ক এর গ্রাহকগণ তাদের নগদ অ্যাকাউন্ট থেকে অ্যাপ এবং ইউএসএসডি এর মাধ্যমে বিল পরিশোধ করার পরবর্তী তিন কার্যদিবসের ভিতরে পরিশোধিত বিলের ৫% ক্যাশ ব্যাক হিসেবে পাবেন যা ৫০ টাকার বেশি হবে না।
  • যদি কোন গ্রাহক একের অধিক নেটওয়ার্ক এর বিল পরিশোধ করে, তাহলে উক্ত গ্রাহক প্রতিটি বিল পরিশোধ করার জন্য আলাদা করে দুই মাসে দুইবার ক্যাশ ব্যাক পাবেন।
  • এই ক্যাম্পেইনটি নিম্নোক্ত সময়ের জন্য চলবেঃ

প্রথম মাসঃ  ১০ই সেপ্টেম্বর ২০২০ থেকে শুরু হয়ে ৯ই অক্টোবর ২০২০ পর্যন্ত চলবে।

দ্বিতীয় মাসঃ ১০ই অক্টোবর ২০২০ থেকে শুরু হয়ে ৯ই নভেম্বর ২০২০ পর্যন্ত চলবে।

  • এই ক্যাম্পেইনে অংশগ্রহণকারী কোন গ্রাহক যদি গ্রাহক অ্যাকাউন্ট স্ট্যাটাস সংক্রান্ত কারনে ক্যাশ ব্যাক পেতে ব্যর্থ হয়, তবে উক্ত গ্রাহক এই ক্যাম্পেইনটির এর জন্য অযোগ্য বলে বিবেচিত হবেন।
  • নগদ গ্রাহকের অ্যাকাউন্ট সচল থাকা সত্ত্বেও, কোন অজানা কিংবা অনির্দিষ্ট কারণে ক্যাশ ব্যাক প্রদান প্রক্রিয়া ব্যর্থ হলে, ‘নগদ’ কর্তৃক পরবর্তী ২ মাসের মধ্যে টাকা পাঠানোর উদ্যোগ গ্রহণ করবে। চেষ্টার পরেও যদি টাকা পাঠানোর প্রক্রিয়াটি ব্যর্থ হয়, তবে উক্ত গ্রাহক এই ক্যাম্পেইনের আওতাধীন হিসেবে বিবেচিত হবে না।
  • এই ক্যাম্পেইনের শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধন করার কিংবা কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই সম্পূর্ণ ক্যাম্পেইন বাতিল করার অধিকার ‘নগদ’ সংরক্ষন করে।
  • এই ক্যাম্পেইন সংক্রান্ত যে কোন সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার ‘নগদ’ কর্তৃক সংরক্ষিত এবং এ সংক্রান্ত নগদ-এর সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।
  • নগদ ঘোষণা করে যে,

ক) ইহা কোন সময়েই গ্রাহকের কাছে তার অ্যাকাউন্টের ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) কিংবা পার্সোনাল আইডেন্টিফিকেশন নাম্বার (পিন) নাম্বার চাইবে না।

খ) ফোন করে গ্রাহককে কোন প্রকার লেনদেন করতে বলবে না।

গ) ইহা শুধুমাত্র নির্বাচিত গ্রাহককে ১৬১৬৭ বা ০৯৬ ০৯৬ ১৬১৬৭ নাম্বার থেকেই যোগাযোগ করবে। গ্রাহক অফার সংক্রান্ত যে কোন প্রকার বিভ্রান্তি বা দ্বিধাজনিত কারণে নিশ্চিত হবার জন্য ১৬১৬৭ অথবা ০৯৬ ০৯৬ ১৬১৬৭ নাম্বারে কল করতে পারেন ।

উপরোক্ত কারণসমূহ এবং এছাড়াও তৃতীয় কোন পক্ষের কোন কার্যের জন্য কোন ক্ষতি সাধিত হলে নগদ কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

  • নগদ কোন পর্যায়ে তৃতীয় পক্ষের কোন কাজের কারনে নগদ গ্রাহকের কোন প্রকার ক্ষতি হলে এর দায়ভার বহন করবেনা
  • এই ক্যাম্পেইন সংক্রান্ত যে কোন প্রকার মতবিরোধ দেখা দিলে নগদ গ্রাহক বিজনেস নেটওয়ার্ককে অবহিত করবেন।
  • উক্ত শর্তাবলী বাংলা এবং ইংরেজি উভয় ভাষায় উল্লেখিত হবে এবং বাংলা ও ইংরেজির মধ্যে কোন সংঘর্ষ দেখা দিলে ইংরেজি ভাষা প্রাধান্য পাবে।